চার বছর পর আবারও রাস্তায় ধান লাগালো গ্রামবাসী

হাওর বার্তা ডেস্কঃ যশোরের চৌগাছায় একটি সড়ক পাকা না হওয়ায় চার বছর পর আবারও ধানের চারা লাগিয়ে দিয়েছে গ্রামবাসী। রাতের আঁধারে গ্রামের যুবকরা ওই সড়কে ধান লাগিয়েছেন বলে জানা গেছে।

গত শুক্রবার রাতের কোনো এক সময়ে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের নগরবর্ণি (বৃত্তিপাড়া) থেকে নগরবর্ণি (গুপীনাথপুর) সড়কের গুপীনাথপুর প্রবেশের মুখে প্রায় ত্রিশ ফুট দৈর্ঘ্যে ধানের চারা রোপণ করা হয়।

গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা আব্দুল মুজিদ বলেন, আমরা দুজন মুক্তিযোদ্ধা এই গ্রামে বসবাস করি। গ্রামটিতে একটি মাত্র রাস্তা। চার বছর আগে আমরা স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে গিয়েছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান তোতা মিয়া বারবার রাস্তাটি করে দেয়ার প্রতিশ্রুতি দিলেও বাজেট না থাকার অজুহাত দেখিয়ে রাস্তাটি করা হচ্ছে না। সমান্য বৃষ্টিতেই আমাদের গ্রাম জলাবদ্ধ হয়ে পড়ে।

গ্রামের বাসিন্দা তমিজ উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে রাস্তায় কাদা হয়। আমাদের ছেলে মেয়েরা স্কুল, কলেজে যেতে পারে না। গাড়ি ঘোড়া চালানো যায় না। নির্বাচনের সময় চেয়ারম্যান তোতা মিয়া বলে গিয়েছিলেন, এই রাস্তা করে দেবেন। কিন্তু নির্বাচনের পর তিনি এই গ্রামেই আসেননি।

হাজী আব্দুল বারিক নামের আরেকজন বলেন, চার বছর আগে রাস্তায় অতিরিক্ত কাদা হয়েছিল। স্কুলের ছেলেপেলেরা রাস্তায় ধান লাগিয়ে দেয়। তখন চেয়ারম্যান মেম্বাররা এসে বলেছিলেন, রাস্তা আমরা করে দেব। সোলিং হলেও করে দেব। কিন্তু তারা তা করেননি। শুক্রবার রাতে গ্রামের ছেলে পেলেরা আবার রাস্তায় ধানের চারা লাগিয়ে প্রতিবাদ করেছে।

গ্রামের মেম্বার আব্দুল আজিজ বলেন, আমাকে ইউএনও স্যার এখানে পাঠিয়েছেন। বিষয়টি দেখে তাকে রিপোর্ট করার জন্য।

চার বছর আগে গ্রামবাসী ধানের চারা লাগানোর সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, আমরা ওই পাশ থেকে রাস্তা আনছি। তিন কিলোমিটার রাস্তার মধ্যে প্রায় অর্ধেক রাস্তা হয়েছে। আমরা পর্যায়ক্রমে সম্পূর্ণ রাস্তা করবো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর